Read more


 আমি গুগল মাই বিজনেস লিস্টিং এ আপনার ওয়েবসাইট সেট আপ করব

প্রতিটি মুহূর্তে আপনার গ্রাহকদের দ্বারা পাওয়া যাবে।

একটি গুগল মাই বিজনেস অ্যাকাউন্টের মাধ্যমে, আপনি একটি ব্যবসায়িক তালিকার চেয়ে বেশি কিছু পান। আপনার ব্যবসার প্রোফাইল আপনাকে সহজেই গুগল সার্চ ইঞ্জিন জুড়ে গ্রাহকদের সাথে সংযোগ স্থাপন করতে দেয়।

প্রতিদিন, লক্ষ লক্ষ মানুষ আপনার মতো ব্যবসার জন্য গুগলে সার্চ করে। আপনার ব্যবসার প্রোফাইলকে আলাদা করে তুলুন এবং সেই অনুসন্ধানগুলি আপনার গ্রাহকদের মধ্যে পরিণত করুন

একটি ব্যবসার প্রোফাইল দিয়ে Google- এ আলাদা হয়ে যান। শুধু একটি স্থানীয় তালিকা ছাড়াও, আপনার ব্যবসার প্রোফাইল আপনাকে Google অনুসন্ধান, যোগাযোগ, ওয়েবসাইটের URL এবং মানচিত্রে আপনার ব্যবসা কীভাবে প্রদর্শিত হয় তা পরিচালনা করতে দেয়।
একটি Google আমার ব্যবসা অ্যাকাউন্ট আপনাকে আপনার দেখাতে সহায়তা করে ব্যবসায় যখন অনুসন্ধান ব্যবহারকারীরা অনলাইনে আপনার ব্যবসায়ের সন্ধান করেন তখন অনুসন্ধান ফলাফলগুলিতে। এটি একটি নিখরচায় ব্যবহারযোগ্য সরঞ্জাম যা বিপণনের প্রচেষ্টা অনলাইন ব্যবসায়ের জন্য সাশ্রয়ী করে তোলে।একটি গুগল ব্যবসায়িক তালিকা এবং একটি ব্যবসায়িক প্রোফাইলের সাথে আপনি নিজের ওয়েবসাইটটিকে সঠিকভাবে অনুকূল করতে পারেন এবং আপনার পণ্য বৈশিষ্ট্যগুলি প্রদর্শন করতে পারেন। এটি ব্যবহারকারীদের আপনার ওয়েবসাইট আবিষ্কার করতে, আপনার সম্পর্কে আরও জানতে এবং সুবিধাজনকভাবে আপনার সাথে যোগাযোগ করতে সহায়তা করে। একটি গুগল আমার ব্যবসা প্রোফাইল তৈরি করতে আপনার প্রথমে গুগলে যাচাই করা দরকার যে আপনি ব্যবসায়ের সঠিক মালিক।

এই বিস্তৃত গাইডে, আমরা কীভাবে আপনি একটি গুগল আমার ব্যবসা অ্যাকাউন্ট সেট করতে পারেন তা আলোচনা করব আরও বিক্রয় পেতে এর সাহায্যে

গুগল আমার ব্যবসা অ্যাকাউন্টের গুরুত্ব

গুগল আমার ব্যবসা অ্যাকাউন্টটি আপনার জন্য কীভাবে গুরুত্বপূর্ণ তা এখানে রয়েছে:

আজকাল সবকিছু অনলাইনে আছে। এমনকি যদি আপনি একটি পুরানো ফ্যাশন ইট এবং মর্টার স্টোর চালান, আপনার সম্ভাব্য গ্রাহকরা অনলাইনে রয়েছেন। তারা আপনাকে অনলাইনে অনুসন্ধান করছে। সুতরাং, সেখান থেকেই তারা আপনার ব্র্যান্ড, পণ্য এবং পরিষেবাদি সম্পর্কে জানতে পারবে।

সুতরাং, আপনি যা খুঁজছেন, অনলাইন ট্র্যাফিক বা পাদদেশ ট্র্যাফিক, গুগল আপনার ব্যবসায়ের জন্য খুব গুরুত্বপূর্ণ। একটি গুগল মাই বিজনেস অ্যাকাউন্ট নিশ্চিত করবে যে কেউ যখন অনলাইন আপনার ব্যবসায়ের সন্ধান করে তখন তারা আপনাকে গুগল অনুসন্ধান এবং গুগল ম্যাপে সন্ধান করে। একবার তারা আপনার ব্যবসায়ের তালিকায় গেলে তারা জানবে যে কীভাবে তারা আপনার স্টোরটিতে যেতে পারে - কোনও ওয়েবসাইট বা কোনও শারীরিক ঠিকানার মাধ্যমে।

গুগল আমার ব্যবসায়িক অ্যাকাউন্টগুলিও এতে একটি অপরিহার্য ভূমিকা পালন করে স্থানীয় এসইও। সুতরাং, যখন কেউ অনলাইনে কোনও দোকানে অনুসন্ধান করেন, তখন আপনার ব্যবসা প্রথম পৃষ্ঠায় প্রদর্শিত হয় এবং দ্বিতীয় বা এর চেয়ে খারাপ না।

উল্লেখযোগ্যভাবে, আপনার যদি ইতিমধ্যে একটি অনলাইন স্টোর থাকে তবে একটি গুগল আমার ব্যবসায়িক অ্যাকাউন্ট নিশ্চিত করে যে আপনি ভাল ফলাফল পেয়েছেন। এটির সাহায্যে আপনি অ্যাক্সেসও পেতে পারেন গুগল বিশ্লেষক এবং আপনার জৈব পাশাপাশি প্রদত্ত বিজ্ঞাপনের কৌশলগুলি টিউন-টিউন করুন।

তথ্যপূর্ণ

আপনি অবশ্যই আপনার গ্রাহকদের আপনার ব্র্যান্ডের বিশদ সম্পর্কে অনুমান করতে পছন্দ করবেন না। অথবা তথ্য তৃতীয় পক্ষের ওয়েবসাইটে ছেড়ে দিতে পারেন। তবে তথ্যের উপর আপনার কোনও নিয়ন্ত্রণ থাকবে না। সুতরাং, এই ক্ষেত্রে, গুগল আমার ব্যবসা আপনাকে গ্রাহকদের অবহিত রাখতে সহায়তা করবে। আপনার গ্রাহকদের বৈধ তথ্য সরবরাহ করুন।

একটি Google আমার ব্যবসায়িক তালিকায় ব্যবসায়ের তথ্য যেমন যোগাযোগের নম্বর, ব্যবসায়িক সময়, ঠিকানা এবং অন্যান্য গুরুত্বপূর্ণ বিবরণ অন্তর্ভুক্ত থাকে। আপনি অস্থায়ীভাবে বন্ধ, পুরোপুরি উন্মুক্ত বা প্রসারিত পরিষেবাদির মতো বিশেষতঃ COVID-19 এর মতো পরিস্থিতিতে আপনার ব্যবসায় সম্পর্কে গুরুত্বপূর্ণ বিবরণ পোস্ট করতে পারেন। গুগল ব্যবসায় অ্যাকাউন্টগুলি স্থানীয় এসইওতে অনেক সহায়তা করে। সুতরাং, আপনি যে তথ্য ভাগ করেন তা আপনার ওয়েবসাইটের র‌্যাঙ্কিংয়ে সহায়তা করবে।

যদি কোনও ভুল তথ্য থাকে তবে এটি খারাপ হয়ে যাবে গ্রাহক অভিজ্ঞতা এবং সুযোগ মিস। কল্পনা করুন যে কোনও গ্রাহক আপনার তালিকায় উল্লিখিত ঠিকানাটি পরিদর্শন করেছেন, কেবল এটির জন্য আপনি এখন সেখান থেকে কোনও নতুন অবস্থানে চলে এসেছেন। গ্রাহকরা প্রতিযোগীর স্টোরটিতে যেতে পছন্দ করবেন বলে আপনি কেবল এই সুযোগটিই নন, ভবিষ্যতের সুযোগগুলিও হারাবেন।

বিশ্বাসযোগ্যতা বৃদ্ধি করে

একটি অনলাইন ব্যবসায় প্রোফাইল সহ, আপনার ব্যবসা গ্রাহকদের মধ্যে বিশ্বাসযোগ্যতা পায়। একটি Google আমার ব্যবসায়ের তালিকা আপনার বিশ্বাসযোগ্যতার প্রমাণ হিসাবে কাজ করে। অনেক প্রতিবেদন এও পরামর্শ দেয় যে 70০% গ্রাহক এমন একটি ব্যবসায় যাবেন যাতে অনলাইনে তালিকা রয়েছে visit অন্য একটি সমীক্ষায় বলা হয়েছে যে ব্যবসায়ের সম্পূর্ণ তালিকা রয়েছে তাদের অসম্পূর্ণ তালিকাভুক্তদের তুলনায় আরও বেশি ভিজিট হওয়ার সম্ভাবনা রয়েছে।

যখন কোনও ব্যবহারকারী অনলাইনে ক্রয় করেন, বিশ্বাস একটি মূল ভূমিকা পালন করে। একজন ব্যবহারকারী যত বেশি বোধ করবেন তত বেশি তার কেনার সম্ভাবনা রয়েছে। লোকেরা আপনার দোকানে যান এবং কিছু কেনার জন্য তাদেরকে বোঝাতে বিশ্বাসযোগ্যতা অর্জনে গুগল সহায়তা করে।

ব্যবসায়গুলি গুগল মাই বিজনেস রিভিউগুলির সহায়তাও নিতে পারে। কয়েকটি গবেষণা পরামর্শ দেয় যে গ্রাহকরা অনলাইনে বিশ্বাস রাখেন রিভিউ ব্যক্তিগত সুপারিশ চেয়ে বেশি।